বিংশ শতাব্দীতে এন্ড্রয়েড মোবাইল আমাদের প্রত্যেকের জীবনের দৈনন্দিন একটি অংশ হয়ে দাঁড়িয়েছে।প্রত্যেকেই আমরা আমাদের এন্ড্রয়েড মোবাইলে প্রযোজনীয় এপ্লিকেশন ব্যবহার করি কাজের জন্য এবং মনোরঞ্জনের জন্য পছন্দের বিভিন্ন গেম খেলে থাকি।তবে আজকের পোস্ট কোনো পরিচিত বা দরকারি এপ্লিকেশন নিয়ে নয় বরং কিছু আজব বা অদ্ভুত অথবা মজার এপ্লিকেশন নিয়ে।

এই লিস্টে আমি প্রথমেই যে আ্যপসটি রেখেছি তার নাম :

১। Nothing আসলে বলতে গেলে আ্যপসটির নাম যেমন কাজেও একইরকম।যখন আপনি আ্যপসটি ওপেন করবেন তখন একটি ধূসর রঙের স্ক্রিন দেখতে পাবেন যার কেন্দ্রে লিখা Nothing ।সেখানে নেই কোনো বাটন ,না কোন মেনু এবং না আছে কোনো অন্য কোনো উপায় যার মাধ্যমে আপনি আ্যপটির সাথে যোগাযোগ করতে পারবেন।আর এখানেই আ্যপটির ডেভলপারদের সার্থকতা যে আ্যপটি আসলেই কিছুইনা ,Nothing ।

২। Clean Master ক্লিন মাস্টার হলো মোবাইলের জান্ক পরিষ্কার করে স্টোরেজ ক্লিন রাখার আ্যপ্লিকেশন।কিন্তু সময়ের সাথে আ্যপ্লিকেশনটি কিছু অর্থহীন ফিচার যুক্ত করেছে যা আসলে ভালোর চেয়ে ক্ষতি বেশি করে।এখন ক্লিন মাস্টারে এন্টিভাইরাস, বুস্টার,টাস্ক কিলার নামে কতগুলো ফিচার যুক্ত করে সবকিছুকে অতিরিক্ত করার চেষ্টা করছে কিন্তু বাস্তবে আসলে এই ফিচার গুলোর একটিও কাজ করেনা।প্লে স্টোরে আরও অনেকগুলি ক্লিনার আ্যপস রয়েছে যার একটিও পুরোপুরি ভাবে বিশ্বাসযোগ্য নয়।এই আ্যপগুলি এড়িয়ে চলাই উত্তম। বেশিরভাগ ক্ষেত্রে ক্লিন মাস্টার আ্যপসটি আপনার মোবাইলের ব্যাটারি খরচের হারকে তরান্বিত করে।যেটার কারণে আপনার মোবাইলের ব্যাটারি ক্ষতিগ্রস্ত হতে পারে।

৩। S.M.T.H. অথবা Send Me To Heaven এমন একটি আ্যপ যেটি আসলে ইউজ করতে চাইলে আপনাকে সম্পূর্ণ নিজের রিসকেই ইউজ করতে হবে।মেইনলি এইটা এমন একটি গেম যে গেমে আপনাকে আপনার মোবাইলটি উপরের দিকে ছুড়তে হবে এবং এটি কত উচ্চতায় আপনি আপনার মোবাইলকে ছুড়েছেন সেটি গণনা করবে।আপনি চাইলে আপনার ফ্রেন্ডকেও চেলেঞ্জ করতে পারেন যে কে বেশি স্কোর করতে পারে।কারো কারোর জন্য এইটা আবার আ্যডভেনচার ও বটে।

৪। Useless এই আ্যপটি ১০০০০০ এরও বেশিবার ডাউনলোড হয়েছে ব্যবহারকারীদের জন্য একেবারেই কিছু না করে। আ্যপটির এবাউট সেক্টর এ পরিষ্কার ভাবেও বলা হয়েছে যে আ্যপটি ইনিস্টলকারীর সময় নষ্ট ছাড়া আর কিছুই না।

৫। RunPee হ্যাঁ অদ্ভুত শুনালেও কিছু লোকের জন্য আ্যপটি উপকারী ও বটে।আমরা সকলেই কখনো না কখনো সিনেমা হলে সিনেমা দেখতে যায়,সিনেমা দেখার সময় আমরা প্রসাব করার প্রয়োজনীয়তা অনুভব করলে আমরা সিদ্ধান্তহীনতায় ভুগি যে সিনেমার কোনো প্রয়োজনীয় বিষয় না মিস হয়ে যায় আর আ্যপসটি এই বিষয়েই আমাদের সাহায্য করবে।এটিতে সবগুলো নতুন মুভির ডাটাবেজ রয়েছে।এটি আপনাকে জানিয়ে দিবে কোন সময় সিনেমার গুরুত্বপূর্ণ দৃশ্য রয়েছে যাতে আপনি সেগুলো মিস না করেন।শুধু সিনেমা শুরুর আগে আপনাকে আ্যপ এর টাইমারটি অন করে দিতে হবে।

৬। Watching Cute Girl এটি এখন পর্যন্ত শীর্ষ অদ্ভুত আপ্লিকেশনগুলির মধ্যে অন্যতম।এটি খুলার সাথে সাথে আপনি একটি সুন্দর জাপানি মেয়ে দেখতে পাবেন।মেয়েটি আ্যনিমেটেড এবং মেয়েটি শুধু আপনার দিকেই তাকিয়ে থাকবে, মাঝে মধ্যে সে কিছু বলবে এমনকি আপনি ভার্চুয়াল আলিঙ্গন ও দিতে পারেন তবে বেশিরভাগ ক্ষেত্রেই মেয়েটি শুধু তাকিয়েই থাকবে।

৮। Yo এটি একটি চ্যাটিং আ্যপস কিন্তু মজার বিষয় হলো এখানে চ্যাটিংয়ে শুধু একে অপরকে “Yo” লিখাটাই সেন্ড করতে পারবেন। আমি জানিনা আসলে কেনো মানুষ এই আ্যপটি ইউজ করবেন তবে আপনি চাইলে একবার ট্রাই করতে পারেন।

৯। Paper Racing এটি আপনার বাথরুমে থাকার সময়গুলোকে আনন্দময় করে তুলবে।এখানে প্রতিযোগিতা করতে পারবেন আপনার বন্ধুদের সাথে যে কে আগে শেষ করেছে টয়লেট পেপার।মজার বিষয় হল এই গেমটিতে কোন বিজয়ী নেই।

১০। $1000000 আপনার যদি কখনো মিলিয়ন ডলার গুনার ইচ্ছা হয়ে থাকে তবে এই আ্যপ্লিকেশনটি আপনার জন্য।এখানে আপনি বেছে নিতে পারবেন যে আপনি 50 না 100 হিসেবে টাকাটি গণনা করতে চান।এটি একটি সম্পূর্ণই অর্থহীন আ্যপ।

আজকে এইপর্যন্তই পরবর্তীতে আরও মজার, অদ্ভুত ও অপ্রয়োজনীয় আ্যপ নিয়ে হাজির হবো আপনাদের সামনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here