মার্ভেল আর ডিসি এর চরিত্রের মধ্যে রয়েছে অদ্ভূত কিছু মিল, গত পর্বে লিখেছি পাঁচটি চরিত্র নিয়ে, আজকে থাকছে আরো চারটি চরিত্র।

১. বিগ বারদা এবং গেমরা:

আগে অমিল টাই বলি তারা দুইজন খালি দেখতে আলাদা।বাকি তারা দুইজন শক্তি, ক্ষমতা ও আচার আচরণ প্রায় একই। এখন আসি অদ্ভুত মিল বা কানেকশনে ।তারা দুই জনই আসল পিতা মাতার কাছে লালন পালন হয় নি। যেমন – বিগ বারদা গ্যারি গুডনেস এর কাছে লালিত পালিত হয়,ছোট থেকেই তাকে শিক্ষা দেয়া হয় কি করে সে “Die for Darkshileds” নামের গ্যাংটির জন্য তার জন্ম। মানে এই গ্যাংটি হলো অপশক্তির। পরে অৱশ্যয় মিস্টার মিরাকেল এর প্রেমে পড়ে বিগ বারদা ভালোর দিকে চলে আসে। গেমরা কাহিনী প্রায় একই, সেও থানোস নামের অধিপতি এর কাছে লালন পালন হয় এবং ছোট থেকেই থাকে একটা অস্ত্র হিসাবে ব্যাবহার করে থানোস, পরে গেমরাও ভালোর দিকে আসে। এবং অবশেষে বিগ বারদা জাস্টিস লীগ ও গেমরা গার্ডিয়ান অব গেলাক্সি পক্ষ হয়ে অপশক্তির বিরুদ্ধে লড়াই করে।


২. এলংগাটেড ম‍্যান এবং মিস্টার ফান্টাস্টিক:

দুইটি চরিত্রের শক্তি ক্ষমতা প্রায় একই , আমরা ওই দিকে না যায়, তারা দুইজন চরম বুদ্ধিমত্তা সম্পন্ন ব্যাক্তি, তারা খুব তাড়াতাড়ি যেকোন সম্যসা সমাধান করতে পারে। এছাড়াও আরেকটা মিল হচ্ছে তারা দুই জন ছদ্মবেশে থাকে, এলংগাটেড ম‍্যান এর আসল নাম রাফ আর মিস্টার ফান্টাস্টিক এর আসল নাম রিড।


৩. এটম এবং আ্যনটম‍্যান:

প্রথম মিল হলো তারা দুইজন স্বাভাবিক মানুষ। তাদের স্বাভাবিক জীবন আছে, তাদের অতিমানবীয় কোন ক্ষমতা নেই। তারা দুই জন একটা বিশেষ সুট আছে যা সায়েন্স ল্যাবটোরিতে তৈরি। তাদের শক্তি ও ক্ষমতা প্রায় একই। তারা দুই জন অনেক ক্ষুদ্রাকার হতে পারে, আরেকটা অদ্ভুত মিল হচ্ছে তারা দুই জনই জানতো না তারা অনেক বৃহদাকার হতে পারে। আরেকটা মজার বিষয় হলো, তাদের দুইজনের ডিভোর্স হয়েছে।

৪. রেড টর্নেডো এবং ভিশন:
প্রথমেই একটা মিলের কথা বলি, দুইজন এই হলো android । এইবার দুই লাইনে শেষ করি, তাদের দুইজনকেই তৈরি করে সুপার ভিলেনরা এবং দুইজনকে তৈরি করার উদ্দেশ্য হলো, রেড টর্নেডোকে তৈরি করা হয় জাস্টিস লীগ এর বিপক্ষে লড়াই করার জন্য আর ভিশনকে তৈরি করা হয় অভেঞ্জারস এর বিরুদ্ধে লড়াই করার জন্য। কিন্তু সুপার ভিলেনরা সক্ষম হয় নি, কারণ হিতে বিপরীত হয়ে এরা দুইজন তাদের বিরুদ্ধে লড়াই করে।
আজকের পর্বে চারটি চরিত্র নিয়ে শেষ করলাম, আগামী পড়বে আরো কিছু চরিত্রের কথা বলে শেষ করবো ডিসি আর মার্ভেল এর চরিত্রের মধ্যে অদ্ভুত কিছু মিল- এই পোস্টটি। আগামী পর্বে ৫ টি বা ৬ টি চরিত্রের কথা বলবো।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here